Home দেশজুড়ে নতুন মুখ নেছার ও নাসির

নতুন মুখ নেছার ও নাসির

1 min read
Comments Off on নতুন মুখ নেছার ও নাসির
0
125

সিলেটের মৌলভীবাজারে চারটি সংসদীয় আসনের মধ্যে এবার একটিতে নতুন মুখকে প্রার্থী করেছে আওয়ামী লীগ।অন্যদিকে বিএনপিও চারটি আসনের একটিতে নতুন প্রার্থী দিয়েছে।

গতকাল সোমবার প্রতীক বরাদ্দের মধ্য দিয়ে এত দিন নীরবে মাঠে থাকা বিভিন্ন দল, জোট-মহাজোটের নতুন-পুরোনো প্রার্থীরা এখন সরবে ভোটযুদ্ধে নামলেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, মৌলভীবাজার-৩ (মৌলভীবাজার সদর-রাজনগর) আসনে আওয়ামী লীগ একাদশ সংসদ নির্বাচনে আর পুরোনো সাংসদের ওপর ভরসা রাখেনি। এই আসনের বর্তমান সাংসদ সৈয়দা সায়রা মহসিন। তাঁকে মনোনয়ন না দিয়ে দেওয়া হয়েছে জেলা আওয়ামী লীগের সভাপতি নেছার আহমদকে। তিনি এর আগে সংসদ নির্বাচন করেননি।

মৌলভীবাজার-১ (বড়লেখা-জুড়ী) আসনে বিএনপি থেকে এবাদুর রহমান চৌধুরী শেষ পর্যন্ত আর প্রার্থী হননি। তিনি এ আসনে একাধিকবার সাংসদ নির্বাচিত হয়েছেন। এবারও তিনি দল থেকে চিঠি পেয়েছিলেন। নির্বাচন করবেন বলে মনোনয়নপত্রও জমা দিয়েছিলেন। কিন্তু বয়সের কারণে শেষ পর্যন্ত তিনি নিজেই নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। তাঁকে মনোনয়ন না দেওয়ার জন্য বিএনপির মহাসচিব বরাবর চিঠিও দিয়েছেন। এই আসনে বিএনপির ধানের শীষ প্রতীক নিয়ে প্রথমবারের মতো নির্বাচন করছেন জেলা বিএনপির সহসভাপতি নাসির উদ্দিন আহমদ।

Load More Related Articles
Load More In দেশজুড়ে

Check Also

জামায়াতের সমর্থন পেলেন জমিয়ত প্রার্থী উবায়দুল্লাহ ফারুক

সিলেট-৫ (কানাইঘাট-জকিগঞ্জ) আসনে ২৩ দলীয় জোট প্রার্থী মাওলানা উবায়দুল্লাহ ফারুককে সমর্থন জা…