Monday , 23 October 2017
advertise
সর্বশেষ
তোপ থেকে বাঁচতে মুক্তিযুদ্ধমন্ত্রীর ‘জামায়াত ফরমুলা’!         ইতালীয় তরুণীকে বাঁচিয়ে বিশ্ব মিডিয়ায় এক বাংলাদেশি         ‘ইক্বামাতে দ্বীন’র বিরুদ্ধে সাম্প্রতিক প্রপাগান্ডার আসল রহস্য !         রাস্তায় প্রসব ও নবজাতকের মৃত্যু হাসপাতালে, সেবা না পাওয়া অন্ত:স্বত্ত্বা নারীকে কেন ক্ষতিপূরণ নয় : হাইকোর্ট         এস কে সিনহা ও সরকার, কে কী হারাল         বড়লেখার মাদ্রাসা ছাত্রী তামান্না স্কলারশীপ পেলেন পোল্যান্ডের পুজানা ভার্সিটির         ফাঁসির দড়ি থেকে রাজনীতির মাঠে         মিয়ানমারে ২৮ টি গণকবর উদ্ধার         বার্মিজ সেনাদের ধর্ষণের শিকার নারীরা কাঁদছেন নীরবে গুমরে         প্রশ্নবানে জর্জরিত পাশা: অনেক প্রশ্নেরই উত্তর মেলেনি সংবাদ সম্মেলনে        
বড়লেখার মাদ্রাসা ছাত্রী তামান্না স্কলারশীপ পেলেন পোল্যান্ডের পুজানা ভার্সিটির

বড়লেখার মাদ্রাসা ছাত্রী তামান্না স্কলারশীপ পেলেন পোল্যান্ডের পুজানা ভার্সিটির

দ্যা বিএনএন২৪ঃ  বড়লেখার মেয়ে তামান্না জান্নাত রিমা । দাখিলে উত্তর শাহবাজপুর দাখিল মাদ্রাসা থেকে পরীক্ষা দিয়ে  জিপিএ-৫। এইচএসসিতে ভর্তি হন সিলেট জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে । এইচএসসিতেও অর্জন করেন জিপিএ-৫ । দুইটি সাফল্যের পর আসে উচ্চ শিক্ষার অনন্য সুযোগ । পেয়ে গেলেন ইউরোপের অন্যতম প্রাচীন বিদ্যাপিঠ  Poznań University of Economics and Business (PUEB) এর  বিশ্ববিদ্যালয়ের স্কলারশীপ।

তামান্না জান্নাতের বাড়ি বড়লেখার উপজেলার উত্তর শাহবাজপুর ইউনিয়নের অর্জুনপুর গ্রামে। রিমার বাবা আব্দুস সালাম । রিমার সাফল্যে গর্বিত তাঁর শিক্ষা জীবনের প্রথম শিক্ষা প্রতিষ্ঠানে শাহবাজপুর দাখিল মাদ্রাসার শিক্ষক ও সুধীজন । তার  আগামী দিনের পথচলা ও জ্ঞানার্জন যেন সুন্দর ও সাফল্যময় হয় সেই আশাবাদ ব্যক্ত করেছেন শাহবাজপুর দাখিল মাদ্রাসার গভর্নিং বডির সভাপতি আছদ্দর আলী ও মাদ্রাসা সুপার মাওলানা মোহাম্মদ সাইফুল্লাহ ও মাদ্রাসার শিক্ষকবৃন্দ।